৩রা জুলাই, ২০২০ ইং, শুক্রবার

সাবেক স্বাস্থ্যমন্ত্রীর মৃত্যুতে হোমিওবিজ্ঞান গবেষণার কো-চেয়ারম্যানের শোক

আপডেট: জুন ১৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের বিশিষ্ট হোমিওগবেষক ও হোমিওবিজ্ঞান গবেষণা ও প্রশিক্ষক কেন্দ্রের কো-চেয়ারম্যান, জাতীয় মানবাধিকার সংস্থা, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ও সবুজ আন্দোলন কার্যনির্বাহী পরিষদ,

পরিবেশ ও স্বাস্থ্য সম্পাদক, ডা.মুহাম্মাদ মাহতাব হোসাইন মাজেদ , শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।শোকবার্তায় ডা.এম এ মাজেদ জানান,

হোমিওপ্যাথির জন্য অনেক অবদান রেখে গেছেন,যেটা বাংলাদেশ হোমিও বোর্ড ও চিকিৎসক বৃন্দ ভুলবে না আজীবন দেশ ও মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করেছেন। তাঁর মৃত্যু দেশ ও জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। জনসেবা, দেশ ও সমাজের উন্নয়নে তাঁর অবদান জাতি চিরজীবন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

উল্লেখ্য, গত ১ জুন আগে রক্তচাপজনিত সমস্যা নিয়ে শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ৪ জুন তার অবস্থার কিছুটা উন্নতি হলেও ৫ জুন ভোরে তিনি ম্যাসিভ ব্রেনস্ট্রোক করেন।

মস্তিষ্কে রক্তক্ষরণজনিত সমস্যার কারণে দ্রুত অস্ত্রোপচার করে তাকে আইসিইউতে রাখা হয়। পরে ডিপ কোমায় চলে যান নাসিম। গত কয়দিনে তার স্বাস্থ্যের কোনো উন্নতি হয়নি। এ অবস্থায় আজ (শনিবার) বেলা ১১টার দিকে রাজধানীর শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে মোহাম্মদ নাসিম শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিমের বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন।

  • ফেইসবুক শেয়ার করুন